অনন্য এক অনন্যা

প্রথম প্রকাশঃ জুন ১৭, ২০১৬ সময়ঃ ৪:২৩ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৪:৫৪ অপরাহ্ণ

সিফাত তন্ময়

Ananya Acharjee1

পুরো নাম অনন্যা আচার্য্য। খুব অল্প সময়েই নিজ কন্ঠের প্রতিভার ডানায় ভর করে চলে গেছেন অনেক দূর, স্টেজ শো, টেলিভিশন লাইভ সহ সঙ্গীতভূবনে উপস্থিতির সরবতায় বনে গেছেন সত্যিকারের একজন অনন্যা রুপে ।

সাফল্যের ঝুলিটা সমৃদ্ধ হতে শুরু করে সেই ছোট্ট বেলা থেকে, ২০০৬ সালে মাত্র  ক্লাস ওয়ানেই জাতীয় শিশু কিশোর প্রতিযোগীতায় ছড়াগানে প্রথম হয়ে স্বর্ণপদক লাভ করার স্বাদ পায় ছোট্ট অনন্যা । ধারাবাহিকতায় ২০০৭ সালেও একই ভাবে প্রথম হয়ে পেয়ে যায় স্বর্ণপদক ।

এরপর বঙ্গবন্ধু জাতীয় শিশু কিশোর মেলায় দুইটি বিষয়ে প্রথম হয়ে চ্যাম্পিয়ন পুরষ্কার স্বরুপ স্বর্ণপদক অর্জন, চট্টগ্রাম আর্যসংগীত প্রতিযোগীতায় ৫ টি বিষয়ে প্রথম হয়ে স্বর্ণপদক অর্জন, শাপলা কুঁড়ি প্রতিযোগীতায় প্রথম হয়ে পদক অর্জন, আরশীনগর সংস্থা আয়োজিত প্রতিযোগীতায় ৩ টি বিষয়ে প্রথম হয়ে চ্যাম্পিয়ন পুরষ্কার স্বরুপ স্বর্ণপদক লাভ, ২০০৮ সালে মেরিডিয়ান চ্যানেল আই ক্ষুদে গানরাজে সেরা ১৬ , আবার ২০০৯ সালে ৬ষ্ঠ স্থান অধিকার করে অনন্যা । Ananya Acharjee2২০১১ সালে শেখ রাসেল প্রতিযোগিতায় ৬ টি বিষয়ে প্রথম হয়ে চ্যাম্পিয়ন পুরষ্কার গানে, নাচে, চিত্রাঙ্কন ও আবৃত্তিতে অসংখ্য পুরস্কার রয়েছে তার।

গান শুরুর হাতে খড়িটা মায়ের কাছে হলেও অনন্যার বাবা মা দুজনেই গান করেন, এজন্য তার সবচেয়ে বড় অনুপ্রেরণা তার পরিবার ।বাবা প্রবীর আচার্য্য, পেশায় একজন শিক্ষক ও মা কণা আচার্য্য, গৃহিণী এবং ছোট বোন সুকন্যাকে নিয়ে তার ছোট্ট পরিবার। গানের প্রতি অসম্ভব আগ্রহের কারণে কুমিল্লা থেকে প্রতি শুক্রবার ঢাকায় গান শিখতে আসতো অন্যনা ।

এরপরে হাতেখড়ি হয় মায়েরই ওস্তাদ প্রয়াত শীতল ঘোষালের কাছে। বর্তমানে তালিম নিচ্ছেন : ক্লাসিকাল:ওস্তাদ সঞ্জীব দে, ওস্তাদ অনীল কুমার সাহা, ওস্তাদ অসিত দে ও পণ্ডিত অজয় চক্রবর্তী নজরুল সংগীত : ফেরদৌস আরা(সুরসপ্তক), বিজন চন্দ্র মিস্ত্রি লালনগীতি : ফরিদা পারভীন আধুনিক গান : মইনুল ইসলাম খান রুমানা মোর্শেদ, ও কনকচাঁপা’র কাছ থেকে ।  ছায়ানট সংগীত বিদ্যায়াতনের সংগীত প্রবেশ ২য় বর্ষের নজরুল সংগীতের ছাত্রী সে।

অনন্যা এ পর্যন্ত মোট ৫ টি মিক্সড এলবাম যথাক্রমে অন্তর জ্বলে, রঙের দুনিয়া, মন পাবনের ঘোড়া, চাটগা এক্সপ্রেস ও স্বর্ণগুটি তে কাজ করেছে ও সামনে একক এলবামে কাজ করার পরিকল্পনা আছে। সে বর্তমানে ক্যামব্রিয়ান কলেজে উচ্চ মাধ্যমিক প্রথম বর্ষে অধ্যয়নরত রয়েছে । অনন্যা বড় হয়ে ডাক্তার হয়ে সমাজের সেবা করা ও সেই সাথে গানকে এগিয়ে নিয়ে যাওয়ার ইচ্ছে তার। অবসর সময়ে বই পড়তে ও ছবি আঁকতে পছন্দ করে

 

প্রতিক্ষণ/এডি/এস. টি.

 

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G